শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

সীমান্তে মাইন বিস্ফোরণে মিয়ানমার নাগরিকের পা বিচ্ছিন্ন

মিয়ানমার সীমান্ত, ফাইল ছবি

ভয়েস প্রতিবেদক:

টেকনাফ উপজেলার হোয়াইক্যং সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে মাইন বিস্ফোরণে দেশটির এক নাগরিকের পা বিচ্ছিন্ন হয়েছে। পরে ভুলে তিনি অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করেছেন বলে দাবি করা হচ্ছে।

শনিবার (২২ জুন) বিকেলে এ ঘটনা ঘটে। রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসার জন্য আসেন তিনি। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

পা বিচ্ছিন্ন হওয়া মিয়ানমারের নাগরিকের নাম আনোয়ার (২৬)। তার বাবার নাম নূর মোহাম্মদ। তবে সে সীমান্তে কী করছিল বা বাংলাদেশে কীভাবে অনুপ্রবেশ করেছে তা জানা যায়নি।

আনোয়ারের সঙ্গে আসা স্বজন মোহাম্মদ বলেন, ‘শনিবার বিকেলে মাইন বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত হন আনোয়ার। পরে ভুলে আমরা বাংলাদেশে চলে আসি।’

নাম না প্রকাশের শর্তে কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত এক চিকিৎসক বলেন, ‘মাইন বিস্ফোরণে আহতাবস্থায় মিয়ানমারের এক নাগরিককে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। তার বাম পায়ের গোড়ালিসহ বিচ্ছিন্ন হয়ে গেছে। প্রথমে তাকে মেডিসিন বিভাগে ভর্তি দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম রেফার্ড করা হয়েছে।’

টেকনাফ হোয়াইক্যং ফাঁড়ির আইসি (উপ-পরিদর্শক) শাহাদত সিরাজী বলেন, ‘উড়ো খবরে বিষয়টি শুনেছি। তবে নিশ্চিত করে বলতে পারছি না। এ বিষয়ে খোঁজ নিচ্ছি। বাংলাদেশে কেউ অবৈধভাবে অনুপ্রবেশ করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে জানতে বিজিবি ও টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনির মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেন এ প্রতিবেদক। তবে কারও সঙ্গেই যোগাযোগ করা সম্ভব হয়নি।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION